Responsive Ad Slot

Latest

জানা অজানা

গাড়ী পরিস্কার করার ১২ টি উদ্ভট এবং আজব ট্রিক্স

বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

/ by এ বি এস বাংলা নিউজ

গাড়ী পরিস্কার করার ১২ টি উদ্ভট এবং আজব ট্রিক্স


আমরা আপনাকে এই আর্টিকেলে গাড়ী পরিস্কার করার ১২ টি উদ্ভট এবং আজব ট্রিক্স এর কথা বলব যা আপনি কখন আগে জানতেন না।

 চুলের কন্ডিশানার

আপনার চুলের কন্ডিশানার দিয়ে গাড়ী পরিস্কার করার কথা ভেবেছেন কখনও? চুলের কন্ডিশানার যাতে লানোনিন (lanolin) আছে এটা দিয়ে গাড়ি পরিস্কার করে দেখুন চকচক করবে।

কোলা দিয়ে উইন্ড শিল্ড পরিস্কার করুন

অনেক দিন  পর যখন বৃষ্টি হয় তখন উইন্ড শিল্ডেএ ময়লা দিয়ে একটা মেস হয়। তখন গ্লাসের উপর কোলা ঢেলে দিন । কোলার বাবল উইন্ড সিল্ডের সব  ময়লা নিয়ে যাবে। এবার টাওয়েল দিয়ে মুছে দিন ।
শুধু মনে রাখবেন যে স্টিকি কোলা যেন লেগে না থাকে।

ভদকা দিয়ে পরিস্কার

আপনি যখন উইন্ড সিল্ড রিজারভার রিফিল করেন তখন ভদকা দিয়ে এই ওয়াসিং ফ্লুইড তৈরি করেন । ৩ কাপ ভদকা আর ৪ কাপ পানি আর এর সাথে ২ চা চামচ ডিস ওয়াসিং লিকুইড,ডিটা রজেন্ট মিশিয়ে নিন। ক্যাপটি ভালভাবে লাগিয়ে ঝাকিয়ে নিন।
এরপর রিজারভারে যতটুকু লাগে দিয়ে দিন।

 ক্লিনার গাড়ির লাইট শাইনি করতে

আপনার গাড়ীর হেড লাইট পলিশ রাখুন আপনার নিরাপত্তার জন্যই। আর এজন্যই জানালার ক্লিনার দিয়ে নরম কাপড়ের সাহায্যে  খুব ভাল করে ঘষুন।

বেবি ওয়াইপস (baby wipes)

 গাড়ির উইন্ড শিল্ড  বেবি ওয়াইপস (baby wipes) দিয়ে পরিস্কার করুন। খুব সহজেই গাড়ি পরিস্কার হয়ে যাবে। অনেক সহজ বুদ্ধি না?

Mask দিয়ে উইন্ড শিল্ড পরিস্কার

আপনার উইন্ড শিল্ডের রিজারভার যদি শুন্য থাকে আপনি mask দিয়ে উইন্ড শিল্ড পরিস্কার করে দেখুন  ঝকঝকে হয়ে উঠবে।

গাড়ীড় ব্লেড পরিস্কার করুন

 

যদি আপনার উইইন্ড শিল্ডের ব্লেড ময়লা হয়  এটি আপনার গ্লাস পরিস্কার না করে বরং এর সাথে আটকে যাবে। ১/৪ কাপ এমোনিয়া ও ১ কোয়ার্ট পানি মিশ্রিত করে এই মিশ্রনে নরম কাপড় ভিজিয়ে আস্তে আস্তে দুই দিকেই পরিস্কার করুন।
এরপর শুকনো কাপড় দিয়ে মুছে ফেলুন।
এই একই মিশ্রন গাড়িতে রেখে দিন। গাড়ির জানালা পরিস্কার করতে বা উইন্ড শিল্ড পরিস্কার করতে স্পঞ্জ দিয়ে এই মিশ্রনের  সাহায্যে পরিস্কার করুন ও নরম শুকনো কাপড় দিয়ে মুছে নিন।

বেকিং সোডা দিয়ে গাড়ি পরিস্কার




গ্যালন সাইজের পাত্রে ১/৪ কাপ বেকিং সোডা ও ১/৪ কাপ ডিস ওয়াসিং লিকুইড এর মিস্রন  এ যথেষ্ট পরিমান পানি দিন। এবার পাত্র ভাল ভাবে ঝাকিয়ে নিন। গাড়ির পরিস্কারের সময় ১ কাপ এই মিশ্রন ২ গ্যালন পানিতে মিশিয়ে নিন। গরম পানিতে মিশাবেন। তো হয়ে গেল আপনার ঘরে তৈরি গাড়ি পরিস্কারের সল্যুসান। গাড়ির দাম বেশী হতে পারে কিন্তু পরিষ্কার করতে দাম বেশী লাগে না।

রাস্তার তৈলাক্ত ময়লা দূর করতে

গ্রামের দিকে রাস্তায় অনে ক সময় ধুলার প্রকপ থেকে রক্ষা পেতে তেল মিস্ত্রিত স্প্রে করা হয়। আর এতে গাড়ির ইউন্ড সিলদ তেলেতেল ময়লায় ভরে যায়। এটি দূর করতে স্পিরকেল ক্রিম দিয়ে প্রথমে পরিস্কার করে এরপর সাবানের পানি দিতে ভালভাবে পরিস্কার করুন।

কেরোসিনে অবাক করা পরিস্কারের উপায়


১ কাঁপ কেরোসিনের সাথে ৩ গ্যালন পানির সাথে মিশিয়ে এই মিস্রন দিয়ে গাড়ি পরিস্কার করুন। এটি করার আগে আপনার গারিতে স্প্রে করতে হবে না।  স্প্রে  যখন শেষ হবে তখন গাড়ি মুছে ফেলুন। এরপর যখন বৃষ্টি হবে বৃষ্টির পানিতে গাড়ি ধুয়ে নিবেন দেখবেন গাড়িতে ময়লা থাকবে না।

আপনার গাড়ির তাপমাত্রা দেখে পরিস্কার করুন


 গাড়ি ড্রাইভিং শেষে, আপনার গাড়ি যখন গরম থাকে থাকবে,  যখন আপনি ড্রাইভিং শেষ করলেন ঠিক সেই সময় তখন গাড়ি পরিস্কার  করুন। অথবা সূর্যের আলোতে যখন পারকিং করেছেন তখন  গাড়ী পরিস্কার করবেন।
এতে গাড়ি ভালভাবে পরিস্কার হবে।

এয়ার ড্রাইং এড়িয়ে চলুন


গাড়ি পরিস্কার করার পর এয়ার  ড্রাইং  দিলে গাড়িতে ওয়াটার  মার্ক পড়ে যেতে পারে তাই সবচেয়ে ভাল হল নরম টেরি কাপর ও এর সাথে স্পঞ্জ দিয়ে পানি শুকিয়ে নেয়া।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন

Don't Miss
© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
made with by SaHaLoM Pro