Responsive Ad Slot

Latest

জানা অজানা

মার্ক জাকারবার্গের সেরা ১০ টি উক্তি

সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯

/ by এ বি এস বাংলা নিউজ


জাকারবার্গের ১০ উক্তি।

সম্প্রতি ভারত সফর করলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। দিল্লির ইনস্টিটিউট অব টেকনোলজির টাউন হল প্রশ্নোত্তর পর্বে তিনি কথা বলেন ভারতীয়দের সঙ্গে। বেশ গুরুত্বপূর্ণ কথা উঠেআসে তার বক্তৃতায়। তার কিছু গুরুত্বপূর্ণ বক্তব্য নিয়ে আলাদা প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

১. বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজগুলোর মধ্যে একটি হচ্ছে ভারতীয়দের মাঝে যোগাযোগ তৈরি করা।

২. যখন কোনো কিছু শুরু করতে চাইবেন তখন আপনি ঠিক কী চান সেটার উপরই বেশি জোর দেবেন এবং সে বিষয়গুলোর উপরই লক্ষ্য রাখবেন যেগুলো বিশ্বকে বদলাতে পারে।

৩. বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারত। ভারতকে বাদ দিয়ে বিশ্ব চিন্তা করা যায় না। তাই পৃথিবীর জন্য কিছু করতে হলে অবশ্যই ভারতের জন্য কিছু করতে হবে।

৪. ফেসবুকের মতো বড় প্রতিষ্ঠান একজন ব্যক্তির হাত ধরে তৈরি হয়নি কিংবা এক মুহূর্তের অলৌকিক ঘটনায়তৈরি হয়ে যায়নি।

৫. ভুল কোনো ব্যাপার নয়। আপনি যে ভুল করতে পারেন, তার সবগুলো ভুলই আমি করেছি। কিন্তু আপনার ভুলগুলোর প্রতি মনোযোগ না দিয়ে কিভাবে ভালো করা যায় সেদিকে নজর দেয়া উচিত।

৬. আমাদের উদ্দেশ্য হলো কিভাবে ফেসবুকের মাধ্যমে আমরা সবার সঙ্গে যোগাযোগ আরো সহজ করতে পারি। তবে এখন আমি চিন্তা করছি যেফেসবুকের বাইরে আমরা কি করছি।

৭. প্রত্যেক ভালো প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয় কারো পরিশ্রমের কারণেই। তাই আপনি কি করতে চান এবংকেন করতে চান সেই বিষয়ের ওপর বেশি লক্ষ্য দেন।

৮. অনলাইন জরিপের ক্ষেত্রে দুর্বলতা হলো যারা ইন্টারনেট ব্যবহার করতে পারে না তারা এতে অংশ নিতে পারে না

৯. আমরা আফ্রিকায় নতুন ধরনের স্কুল তৈরি করেছি। খুব শিগগিরই আমরা ভারতেও এমন উদ্যোগ নেব।

১০. আমরা এমন কম্পিউটার সিস্টেম তৈরি করতে চাই যার অনুভূতি মানুষের চেয়েও প্রবল থাকবে। যে মানুষের চেয়েও ভালো শুনবে, ভালো বুঝবে।

১১. বিশ্বের ৪০০ কোটি মানুষ এখনো ইন্টারনেট ব্যবহারের সুযোগ পায় না। আমরা তাদের দোরগোরায় ইন্টারনেট পৌছে দিতে চাই।

১২. সবাই মনে করে, আমরা হয়তো ইন্টারনেট ব্যবহারে বাধা দিতে চাই। কিন্তু এটা সত্য নয়। বরং আমরা চাই ন্যূনতম ইন্টারনেট সেবা যেন সবাই পায় এবং সবাই বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন

Don't Miss
© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
made with by SaHaLoM Pro